প্রকাশিত: ১০/০২/২০১৮ ১০:২৩ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৬:৪৬ এএম

ফারুক আহমদ, উখিয়া নিউজ ডটকম::
বিএনপির চেয়ারর্পাসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দূর্নীতি মামলার রায় ও সাজার ঘটনাকে কেন্দ্র করে উখিয়ার রাজনীতি পরিস্থিতি উপ্তত্ত হলেও আওয়ামী লীগ এবং বিএনপির মধ্যে কোন ধরনের সংঘাত ও সংঘর্ষের ঘটনা হয়নি। পুলিশ সহ আইন শৃংখলা বাহিনীর সদস্যরা ছিল সদা তৎপর। তবে সে ক্ষেত্রে আওয়ামীলীগ সরব বা রাজপথ দখলে থাকলে ও বিএনপি ছিল কৌশলে।
এদিকে গত বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার বিএনপির চেয়ারর্পাসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে আওয়ামীলীগ ও অংঙ্গ সংগঠন উখিয়া সদর, কোটবাজার ষ্টেশন সহ মরিচ্যা বাজার এবং গুরুত্বপূর্ন পয়েন্ট তাদের দখলে রাখে। মাঝে মধ্যে নেতা কর্মীরা মৌন মিছিল বের করে। আওয়ামীলীগ নেতা সাবেক উখিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ মাহমুদুল হক চৌধুরী জানান খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে যাতে বিএনপি জামাত নৈরাজ্য, ভাংচুর ও নাকশকতা করতে না পারে সে জন্য জনগনের নিরাপত্তার স্বার্থে আমরা শান্তিপূর্ন ভাবে কোটবাজার সহ বিভিন্ন জায়গায় অবস্থান করা হয়। আমাদের এ অবস্থান সংঘাতের জন্য নয়। এ দিকে উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলার চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও সাধারন সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে আইন শৃংখলা বাহিনী প্রতি রাতে নেতা কর্মীদের বাড়িতে হানা দিয়েছে। অভিযান চালিয়ে বেশ কয়েক জন নিরহ নেতা কর্মীকে গ্রেপ্তার করেছে। এর পর ও আমরা ধর্য্য ধারন করে কোন ধরনের সংঘাতের পরিস্থিতিতে যায়নি। আমরাও চেয়েছি এলাকার জনগন শান্তিপূর্ন ভাবে চলাফেরা ও বসবাস করুক।
গত কয়েক দিন ধরে র‌্যাব, পুুলিশ, বিজিবি ও অন্যান্য আইন শৃংখলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য কোটবাজার ষ্টেশন সহ সব খানে মোতায়েন ছিল। বিএনপি নেতা কর্মীদেরকে কোথাও উঠতে দেয়নি। সাথে আওয়ামী লীগের নেতা কর্মীরাও মোড়ে মোড়ে অবস্থান করে
আদালতের রায়ে সন্তোষ প্রকাশ ও দূর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা হওয়ায় কোটবাজার ষ্টেশনে মৌন মিছিল করেন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্র লীগ সহ অংগ সংগঠন। এতে নেতৃত্ব দেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আধক্ষ্য হামিদুল হক চৌধুরী, আওয়ামীলীগ নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ মাহমুদুল হক চৌধুরী, সাবেক সভাপতি আদিল চৌধুরী, সাধারন সম্পাদক চেয়ারম্যান জাহাঙ্গীর চৌধুরী, সাবেক চেয়ারম্যান কামাল উদ্দীন মিন্টু, আমিনুল হক আমিন, নুরুল হুদা, মাহবুবুল আলম মাহবুব, আছহাব উদ্দীন মেম্বার,যুবলীগের সাধারন সম্পাদক ইমাম হোসেন ও ছাত্র লীগের সভাপতি ছৈয়দ মোহাম্মদ নোমান সহ অসংখ্য নেতা কর্মী ।
এদিকে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রায় প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উখিয়া উপজেলা বিএনপি ।
কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলার চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও সাধারন সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরীর নেতৃত্বে মরিচ্যা বাজার ষ্টেশনে বিক্ষোভ মিছিলটি বের করা হয়।
উক্ত মিছিলে বিএনপি যুবদল ও ছাত্র দলেরে নেতা কর্মীরা অংশ গ্রহন করে। মিছিলরোত্তর পথ সভায় বক্তব্য রাখেন উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলার চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী ও সাধারন সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী, তারেক মহামুদ চৌধুরী রাজিব, জামি চৌধুরী প্রমুখ।

পাঠকের মতামত

সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ১

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য সহকারী নিয়োগের লিখিত পরীক্ষায় প্রক্সি দিয়ে উত্তীর্ণ হলেও মৌখিকে ধরা ...

গহীন পাহাড়ে কঠোর প্রশিক্ষণ, যা বললেন কুকি চিনের আকিম বম

বান্দরবানে পাহাড়ি সশস্ত্র সংগঠন কুকি–চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত নারী শাখার বান্দরবান সদর ও ...

নাইক্ষ‌্যংছড়ি উপজেলা নির্বাচন বর্জনে জেলা বিএনপির লিফলেট বিতরণ

বান্দরবান জেলার আসন্ন নাইক্ষ‌্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচন বর্জনে বান্দরবান জেলা বিএনপির দিনব‌্যাপি লিফলেট বিতরণ করা ...